Wednesday 13 April 2016

কি হলো আমাকে চিনছো না? কি ভাবছো আমি কে? আচ্ছা ঠিক আছে চিনতে না পারলে আমি নিজেই মনে করিয়ে দিচ্ছি তমাকে...........................
আমি এমন কেও যার মেসেজ এর জন্য তোমার এতো অপেক্ষা,
আমি এমন কেও যার জন্য তুমি এতোদিন ধরে চেয়ে আছো ,
আমি এমন কেও যাকে তুমি চেয়েছো
আমি এমন যাকে পেয়ে তুমি সকল দুঃখকে ভুলে যাও
আমি এমন কেও যার জন্য তুমি নিজেকে সাজাও
আমি এমন কেও যার জন্য তুমি এতো কিছু কর
আমি এমন কেও যার জন্য তুমি এবন তোমার দেশের প্রত্যেক মানুষ নিজেকে সাজায় আমাকে বরণ করার জন্য
আমি এমন কেও যে তোমার জীবনে প্রতিবছ্রে একবারে আসি
আমাকে তুম,ই নেও আদর করে নেও বরণ করে ,
আমি এমন একজন যে তমাকে নতুন আশায় বাঁচতে শিখাই
নতুন ভাবে চলতে শিখায়
নতুন পথে চলতে শিখাই
শুর বাধতে শিখাই
সকল দুঃখকে ভুলিয়ে নতুনের আশ্বাস ও বিশ্বাস জোগায় তোমার মনে
মেয়ে তুমি লাল সাদা হলুদ শাড়ী পড়ে মুখে আলপনা করে
হাতে লাল মেহেদি দিয়ে নেও তুমি বরণ করে আমাকে
ছেলে তুমি পাঞ্জাবি পরে নতুন সাজে নেও আমাকে বরনের কাজে অংশ
আমার জন্য তোমাদের এই সকলের এই প্রতিক্ষাই যা আমাকে নিয়ে আসে তোমাদের মাঝে প্রতি বছরে
আমাকে তোমরা অনেক ভালবাস
আর এই ভালবাসা পেতেই আমার এই ছুটে আসা
আমার আগমনের আবির্ভাব বুঝে নিয়েই তোমরা নিজেদের সাজাও
আমি আসি তুফান ঝড় হয়ে তোমাদের মাঝে
এই আগমনে আমি বয়ে আনি কারো চোখের কান্না
কিন্তু আমি সকলের মনের ভালবাসা
হয় আমি সুখের মুহুর্ত ,
বয়ে আনি অনেক ধংস্ব কিন্তু এই তাই যে আমার আগমনের ধারা যা নির্ধান করে দিয়েছে আমার সৃষ্টিকর্তা
আমি বয়ে আসি ঝড় নিয়ে কিন্তু এই আসা তোমাদের তরে যাতে পুরান সব মুছে যায় আর নতুনের শুরু যেন কর তোমরা
পুরানো স্মৃতির খাতা বন্ধ করে নতুন স্মৃতির খাতা নেও খুলে
শুরু করে দেও নতুন গল্প বুনা
কি এখনো বুঝি চিনতে পারনি?
তুমি জানতে চাও আমি কে? তুমি জান আমাকে
যদি ভুলে যাও তাহলে আমি তমাকে আবার মনে করিয়ে দি
আমি হলাম তোমার জীবনের নতুন বছরের নতুন দিন নতুন মুহুর্ত নতুন সময় নতুন ভালবাসা
আমি বাংলা বছরের নতুন দিন, প্রথম দিন
আমি পহেলা বৈশাখ ,,
কখনো তুমি আমাকে উদ্দেশ্য করে বল পহেলা বৈশাখ আবার কখনো বলো শুভ নবেবর্ষ ..............................।।
আমি তমাকে জানাই " শুভ নববর্ষ"

No comments:

Post a Comment